• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:০৭ অপরাহ্ন |

৪১ বছরের মধ্যে সর্বোচ্চ বৃষ্টিতে ভাসছে দিল্লি

সিসি নিউজ ডেস্ক।। ভারতের দিল্লিতে টানা কয়েক দিন ধরে বৃষ্টি হচ্ছে। বৃষ্টিতে তলিয়ে গেছে রাস্তাঘাট। ভেঙে পড়েছে এক ডজনের বেশি বাড়ি। বৃষ্টি চলছেই। বৃষ্টির কারণে যানজট বেড়েছে, তৈরি হয়েছে জনভোগান্তি। অনেক বাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠানে ঢুকেছে বৃষ্টির পানি। বাড়ির ছাদ ধসে একজন বৃদ্ধা মারা গেছেন।

ভারতের আবহাওয়া দপ্তর বলছে, আজ রোববার সকাল ৯টা থেকে পূর্ববর্তী ২৪ ঘণ্টায় দিল্লিতে ১৫৩ মিলিমিটার বৃষ্টি হয়। ১৯৮২ সালের পর থেকে দিল্লিতে জুলাই মাসে এত বৃষ্টি হয়নি।

গত শুক্রবার সন্ধ্যায় দিল্লিতে বৃষ্টি শুরু হয়। সারা রাতের ভারী বৃষ্টিতে শনিবার সকাল থেকেই জলাবদ্ধতা তৈরি হয়। কোথাও কোথাও ছিল কোমরসমান পানি। রোববারও বৃষ্টি অব্যাহত ছিল। বৃষ্টিতে সড়ক তলিয়ে যাওয়ায় শনিবার সকাল থেকেই নগরজুড়ে যানজট তীব্র আকার ধারণ করে।

দিল্লির সরকারি কর্মকর্তা–কর্মচারীদের ছুটি বাতিল করে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তিনি বলেন, ‘জলাবদ্ধতায় মানুষ কষ্টে আছেন। রোববার সব সরকারি কর্মচারীর ছুটি বাতিল করে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যেতে বলা হয়েছে।’

এদিকে টানা বৃষ্টিতে গতকাল শনি ও আজ রোববার উত্তর ভারতের বিভিন্ন রাজ্য থেকে অন্তত ১২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস বলছে, আরও কয়েক দিন দিল্লি, হরিয়ানা, হিমাচল প্রদেশ, জম্মু ও কাশ্মীর, উত্তরাখন্ড, রাজস্থান ও পাঞ্জাবে ভারী বৃষ্টি হতে পারে। বৃষ্টি আরও বাড়লে পরিস্থিতির আরও অবনতির আশঙ্কা করা হচ্ছে। উৎস: প্রথম আলো


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ